আমার এ দেশ কত সুন্দর,
সবুজের মেলা করছে খেলা|
ঐ খাল -বিল,নদী ভরা জল,
আছে তার মাঠ ভরা ফসল |
শিশির ভেজা ঘাস- তৃণলতা
যা দেখে মনে হয় কত চেনা|
গ্রামে-গ্রামে কত রং ছড়ানো
আনন্দ উৎসব হয় এখনো|
বৈশাখ মাসের প্রথম দিকে,
গ্রামেগঞ্জেবৈশাখী মেলা বসে
রুপের রাণী,আমারএ দেশ