আকাশ রবে,রবে পৃথিবী,
আমি শুধু থাকব না -
থেকে যাবে স্মৃতি |
পাখি ডাকবে, ভোর হবে,
কিন্তু আমায় পাবে না খুঁজে |
কিছু  কিছু চাওয়া,হয়ে যাবে পাওয়া,
আমায় না পেয়ে হবে সাথী হারা|
শঙ্খচিল উড়বে না আকাশে,
মিষ্টি গন্ধ ভাসবে না বাতাসে,
ডাকবে না কেউ তোমায় আমার মত করে |