ফেলব না আর  চোখের পানি,
কাঁদবো না কখনো ফুঁপিয়ে,
রুখব অন্যায়, করব প্রতিবাদ ,
যতই বিপদের ঝড় আসবে |
গরীবের প্রতি হয় যদি অনাচার,
থাকবো না চুপ করে আর|
দেশটা নয়তো কারও একার,
গরীবের আছে এতে অধিকার|
আমি হতে চাই গরীবের বন্ধু ,
অত্যাচারীর হব আমি শত্রু |
গরীবের গল্প লিখব আমি,
শক্ত করে ধরে এই লেখনী,
সত্যকে তুলব ধরে সামনে,
সাহস কার আমায় থামাবে?