আজ আর কোন কবিতা লিখছি না
না লিখছি না কোন গল্প কিংবা গান
কবি তার হারাচ্ছে কবিতা
ছন্দগুলো আজ বড্ড বেমানান।


আজ আর কোন কবিতা লিখছি না
না লিখছি না কোন গল্প কিংবা গান
বলবো না ভালোবাসি
বুঝে গেছি ভালোবাসা আমার জন্য নয়।


এই সমাজে কেউ প্রকৃত ভালোবাসে না,
সবাই শুধু দেহ চায়! দেহ।
এই কাম বাসনা আক্রোশে -
কত যে ভালোবাসা পরাজিত হলো-
তার অন্ত নেই।
তাই আজ আর কোন কবিতা লিখছি না
না লিখছি না কোন গল্প কিংবা গান ।


এ সমাজ,
ভালবাসাকে বানায় ভোগের বস্তু
কোথাও নেই প্রকৃত ভালোবাসা
তাই আজ আর কোন কবিতা লিখছি না
না লিখছি না কোন গল্প কিংবা গান ।


আজ কোন কবিতা লিখব না - মোহাম্মদ শেখ শাহিনুর রহমান
#কাব্য