তাঁরা লেখেন কিন্তু বলেন না!
উনারা কবি,
কেন পারেন না?
তাঁরা কথা বলতে
ভুলে গ্যাছেন?


কারণ,
কবিদের কোন কিছুই নেই,
শুধু চিন্তা কাগজ-কলম ছাড়া!


তাহলে কি কবিরা সরব
হতে পারেন না দেশ সমাজ
মানবতা ও মনুষত্বের ব্যপারে?


ওঁদের কন্ঠস্বর তো রোধ
হয়নি বোবাদের মত!


বোবাদের মুখ আছে,
মুখ ছাড়া অন্য সব কিছুই
কবিদের মতই ব্যবহার করে!


কবিরা কী অসহায়!
বোবা হয়ে গেলেন?


============o


উত্তর আমেরিকা,
৫ ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ