আমাদের কবিতা অনেক হয়ে গেছে!
কবিতা পারছে কি কিছু না সব মিছে?
কবি বাড়াতে কবিতার সংখ্যায় বেশি!
শক্তি কমে গেল তাদের সেসব পেশী?


কবি কি পারেনা সমাজে কিছু করতে,
কবিতার মাধ্যমে ওদের কেই ধরতে!
কেন আজো দেশে কবির এত অভাব?
কেন বদলায়নি খারাপ মানুষে স্বভাব!


কবিতার শক্তি কিভাবে বাড়ানো যায়?
কবিরা তাহলেই কি ভালো কিছু খায়?
কবিরা কি এক সাথে এখন আর নেই,
সমাজের পচনে হারিয়ে ফেলেছে খেই!



===================o


ঊত্তর আমেরিকা
২১ শে সেপ্টেম্বর, ২০২১, ৫ ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ