পথ প্রান্তে আঁচল রেখেছি বিছিয়ে কষ্ট হবে না
ইচ্ছেরা শিথিল হবার আগে দেখে নি প্রসন্নতা।


#আজ মন তুই বড় বেপরোয়া,অবাধ্য আবেগ
তোর সম্ভ্রম নেই,দুস্তর উচাটন,ছাড়িয়ে সীমানা
প্রেম মন্ত্র জপেছিস,তোর কাছে গতিরুদ্ধ-
ভলক্যানো,সুনামি,টর্নেডো পিছু হটে আড়ম্বর# ।


পল্লবিত আমি রেখেছি আড়াল সব শুদ্ধ দেহজ
ওখানেই নিস্তার,জুড়াবো স্নিগ্ধ জ্বরা বিবর্ণ হৃদয়।


একবার দেখে যা না আলুথালু পলাশ হৃদয়
মেঘ মেঘ টাল খায় প্রাণপ্রিয় পদশব্দ কানে
অজুহাত লিখে রাখে পদ্মপাতার জল নিশব্দ আর-
সবজলে সামুদ্রিক মাছেদের আঁকিবুকি শরীর ধারণ।


আসবে সে মাছের,পূণ্যাকৃতি হয়ে আঁচলে বাঁধানো,
একবার বুনবো আলিঙ্গন যদি মানুষ প্রকৃতি আদল,
দেখাবো বিষাদ, ওরা বলে না ভালোবাসা,দৃঢ় অন্তর
ক্ষতগুলো দুর্বিসহ হলে ছোঁয়াচ হবে জনপথ।


একজন তুমি বিশল্যকরণী ছুঁয়ে নিয়ে যাবে পৃথিবীর ঘরে
আমি অপেক্ষায় রুপান্তর হতে ঝাপসা দৃষ্টি ছুঁয়ে থাকি
জঞ্জাল জনপদে বিছিয়ে জরিবোনা ফুলপাড় শাড়ী
থেমে থাকি সময়ের নিদারুণ গতি,সূর্যটা ঢেকে ...


দিনান্তে ক্লান্ত গোধূলি নামে আবছায়ে জারুলের পাশে
ক্ষীণ আলোকে চোখ থেমে গেলে এসো এই ফুলপাড় পথে
কষ্ট হবেনা,পথ জুড়ে বিছিয়েছি হৃদয় সৌরভ,এসো একবার।