দাহ্য হয়ে গেছি জারণের মিশ্রণ
মৃত সেই বিজ্ঞানী ভূত ভবিষ্যত্ মেপে
উদ্বায়ী বায়বীয় হয়ে নিঃসীম-
আমি,ল্যাবের সংখ্যাতত্ত্বে-
মৃত শরীরের কোষে কোষে
ঢালছি রসায়ন,পরীক্ষা চলছে-
গভীর,আমার প্লাস মাইনাস-
ইউনিট হয়ে ইক্কোয়্যালটু
স্কোয়ার হবে না ভ্যাকুওম-
জানা যাবে মৃতের শরীরে।
হৃদয় তৈরী হবে কোন্ রসায়ন্,
চলছে আবিষ্কার জোরদার
আমি তার নির্বাহ হয়েছি।