কোন ক্ষোভ রাখবো না,গন্দর্ভের লেলিহান বিষে।বত্সর বত্সর কেটে গেছে দুর্নীতির লেলিহান জ্বালা বুকে নিয়ে চলেছি। পরিত্রাণের কথা ছিল যার সেই সম্মোহক্ ছিল না কোথাও,দেখেছি দিনের আলোতে পাচারের চরম ক্ষমতা,নোটের ওড়াউড়ি।বিশ্ব বাজারে, সবেতে কচি কচি নধর যুবতী ফষ্টি-নষ্টি কালের আফিসওলা,দেখছি দু চোখে,আঙুল উঁচিয়ে নপুংসক বলে গেছে জোরে, কি করবেন,করবেন কি......
ভোট গেল ভোট এল।এম,এল,এ,মন্ত্রী বদল।কেউ আসেনি নীতি ক্ষমতায়।দুর্নীতি চলেছে বেজায় আখড়া,একগোছা ফাইল ঘুরপথে উধাও হয়ে যায়,ওদের নেতা নেই,বে-ধবার কাজ হলো ন্যতানো শিশ্মগুলো চুষে খাঁড়া করবার,জাহান্মমে যাও কিংবা বৃন্দাবন্ হাজারো কৃ়ষ্ণের উত্থিত সেবা দাস্ পথ চেয়ে আছে। মন্ত্রী চলেছে জোর দলের সোহাগ,নেতারাও ঘুর পথে কচি সুখটান।
এভাবেই ভোট আসে ভোট যায়,একদল বেজায় দুর্নীতি আখড়ায় পসার জমায়,আসলের পাওনায় অন্যের জুড়ে বসা লোভে বাটোয়ারা হয় নানা কায়দায়। আসল কে বা তুমি...। আমরা যে স্বয়ং পাপ সহোদর,প্রতিবার ভোটের ভেটের দয়ায় ভগবান মন্ত্রীর অতীব আপন।কোন ক্ষোভ নেই, জেনে গেছি অরাজগ শেষ কথা বলে। তোমরা এগোও,এগোও তোমরা গদী জোড়া তোমাদের বিজয় নিশান্ আমরা ওড়াবো অনদৃত পেটে,অনাবৃত বুকে।
অধিকারে করবো না দাবী বরং শিশ্মগুলো জাগাবো ক্ষুধানলে,তোমরা খাও লেলিহান কোরমা, পোলাও-আমরা তোমাদের পসারিনী হবো, বারাঙ্গনা হবো দামী বারে।


( আদ্যপান্ত সত্য ঘটনা অবলম্বনে দেখি পাঠকগন কি মন্তব্য করেন )