চতুর্দিকে বাজছে মাদোল, লাল,সবুজের নাচ্
নাচবি কে আয় জমিয়ে এবার প্রাণ খুলে তুই বাঁচ।
দু'ভাগ দাঁড়া, দু'দল্ গড়া,পুরুষ নারীর সারি
নারী,পুরুষ দু' জন জড়া বাম হাত, ডান হাত তারি।
ডান পা আগে, বা পা পরে, ডিস্কো,মাদল গান
কিংবা টুইস্ট্,একে দুয়ের, আগলে কোমড় খান্।
রেডি স্টেডি,গানের তালে তোলরে তুফান ঢেউ
হৃদয় দুলে,ওঠরে বলে, আজ, আপন হলো কেউ।
আবছা আলোয় প্রাণের নেশায় উঠছে সুরের মৌজ্
প্রাণগুলো সব এক হলে কি,যোবন নেশার খোঁজ।
লাল,সবুজের মিষ্টি আলোয় আমেজ লাগে মন
আঁতর ঘ্রাণের সুরভ ছড়ায় নাচের দ্যোদুল প্রাণ।
দুলছে কোমড়,লাগছে ধাঁ ধাঁ,চোখে দারুণ নেশা
রঙীণ আলোয় মন ভেসে যায় জলের শরীর মেশা।
আমরা দেখি নাচের বহর, দেখছি জীবনভর
রংয়ের মিশেল ঘাতক হয়ে মারছে পরস্পর।
তিন রংয়ের এই নাচের খেলায় বেহাল জনগন
আমরা জানি রংই  প্রধান নাচের  উদযাপন্।