অবাক্ হলে ? হবারই কথা,কতকাল পর বল,
  ধূ ধূ প্রান্তর আর হতাশার ঢেউ খেলা ভিত্-
  কি জুড়াবে বল ? ক্লান্তি অবসাদ ?  


' সেই শাল্মলী গুল্ম, বোগেনভেলিয়া,ক্যাকটাস্,
  য়্যুক্যালিপট্যাস্ জুড়ে থাকতো বিগত সময়
  সেই জোড়াটবে বনসাঁই বটের ঝুড়ি , শ্রমের ফসল।
  থেমে যেত মুগ্ধতা কত ,একত্রের স্বর্গোদ্যান "।


  মিশে গেছে কালের শুশ্রুষা , কান পাতো সময়ের
  ঢেকে গেছে প্রশস্তি মুখ নিরুদ্বেগ্ কিছু উত্সাহ-
  পার হবো কিছুটা অসময় , কারো অজুহাত আছে ?
  নতুবা সেই স্থিতু প্রহরের অবসাদে সময়ের স্থিরতা-
  সাক্ষরিত হবে , রয়ে রয়ে বহতা সময় । আরো কতকাল??