কিছু বিবেক লিখব আজ
অতীতের মনিষী ধার করে
ঘুঁনে ধরা কিছু অন্তর--
অথচ পারিজাত হত
জানি সেই মন্ত্রস্বর
বিগলিত,ঐকান্তিক-
একালের ধ্রুব যদি মহীয়ান হয়
আমি ওদের প্ল্যাটফর্ম দেবো
সঙ্গে ফ্রি রঙীণ সানগ্লাস
রৌদ্রসঞ্জাত ওরা পৌঁছে যাবে
মোক্ষম ক্ষমতার কাছে , আমিও একদা-
মনিষীর সংজ্ঞা আস্ফালন উর্দ্ধে তুলেছি
অতঃপর জয়োল্লাসে ওরা উঠে গেছে-
আমাদের করোটি মাড়িয়ে।