হয়তো আবার আসলে দেখবে,
মোটা ফ্রেমের চশমার অন্তরালে গদবাঁধা জীবন।
দেখবে অনির্বাচনীও সুখ-দুঃখ,
দেখবে জীবনের গতিপথ হারিয়েছে প্রান।


হয়তো দেখবে উপলব্ধি বোধ গুলো
মগজের অন্ধকারে অলস পরে আছে।
দেখবে আকাশের ওপাড়ের আকাশ,
আজ ইতিহাস।


হয়তো দেখবে আমার অপ্রকাশিত ইচ্ছাগুলো কুঁজো হয়ে গেছে,
বাস্তবতার চাপে।
দেখবে নির্ভেজাল সত্যগুলো বয়সের ভারে অন্যের হাত ধরে আছে।
হয়তো দেখবে আমার অভিমান মিশে গেছে সময়ের গর্ভে।


হয়তো দেখবে প্রত্যাশা গুলো কুঁকড়ে গেছে,
হতাশার আড়ালে।
দেখবে বাড়াবাড়ি ভুলের ছড়াছড়ি এখন আগের মত নেই।


দেখবে নৈশব্দে অজস্র ক্রন্দন আর ব্যর্থ প্রলাপ,
বুনে চলে এক অশ্রুপাত।
হয়তো আবার আসলে দেখবে,
তোমার দেখা সেই আমি
এখন অন্য কেউ,
অন্য এক মানুষ।


* * * * * * *