আমি তোমার ভয়!
ফিরে দেখ, যেতে চাওনা সেখানে বার বার।
আমি তোমার উন্মাদনা,
অনুর্ভর জমিতে, হেয়ালিপনায় বুনা বীজ।


আমি তোমার নিষিদ্ধ রাত,
মহাকালের পথে, আদিম গ্রন্থ হাতে,
লক্ষ বছর দাঁড়িয়ে থাকা অপেক্ষা।
তবু কল্পনা ভেবে ভুলে যাওয়া,
তোমার এক টুকরো বর্ণনা।


আমি তোমার সময়, মাঝ রাতে আসা এক ঝড়।
শূন্যতার মাঝে আছড়ে পরা,
অপূর্ণ ইতিহাস।


আমি তোমার অহংকার,
পাহাড়সম সাধ ইচ্ছের বাহারি রঙ।
শ্রেষ্ঠত্বের তাজ, অসম্ভব এক আশ্চর্য,
তবু ফেলে আসা কাল ভেবে আজকের বাস্ততা।


আমি তোমার প্রেম!
জাগতিক ভয়ে লুকানো এক কলঙ্ক,
অপ্রত্যাশিত অধ্যায়।
ভুল করে ভুলে থাকার নিয়ম।


আমি তোমার পাপ,
ঈশ্বরের লীলাখেলার অসমাপ্ত অধ্যায়,
অপ্রকাশিতব্য ব্যাখ্যা,
নিষিদ্ধ ইতিহাস।


* * *