হাইকু সপ্তমী
        """""""""'''''''''"'''''''''''''''
    (১) মায়ের কোলে
          লুকিয়ে মুখ, শিশু
           কান্না যে ভোলে।


   (২) দিনের শেষে
         ক্লান্ত মানুষ, ঘরে
          ফিরে যে আসে।


   (৩) প্রবল ঝড়ে
         অসহায় পাখীরা
          বেঘোরে মরে।


   (৪) চাঁদের আলো
         স্নিগ্ধতা ঢেলে করে
          মনকে ভালো।


   (৫) নদীর ঢেউ
         নীরব কথাকলি
          বোঝেনা কেউ।


   (৬) সাগর তটে
         আছড়ে পড়ে ঢেউ
           রোমাঞ্চ ঘটে।


   (৭) মুরলী ধারি
          কোরোনা জ্বালাতন
           শরমে মরি।


     ****"""""*****


                      শম্পা দত্ত