হাইকু ষস্ঠী
            🌻🌻🌻🌻🌻🌻


  (১)  তারার মেলা
         আকাশ জুড়ে রয়,
           রাতের বেলা।


  (২)  মনের গতি
          তারে যায়না বাঁধা,
            চঞ্চল অতি।


  (৩)  কথার দাম
          আজকের দিনে যে
            বড়ই কম।


  (৪)  নারী পুরুষ
          সমান অধিকার
            জানে সবাই।


  (৫)  মনুষ্য মন
          থাকেনা স্থির,হয়
            পরিবর্তন।


  (৬)  সুখের পাখি
          চঞ্চল বড়,খালি
           দেয় সে ফাঁকি।


************
                 শম্পা দত্ত