কবিতা শতক (১০০ তম)


        কবিতা আমার শতকের ঘরে
                        করলো পদার্পণ,
        ভাবছি এবার নেব বিদায়
                        মন বড়ো উচাটন।


        ভাবনা গুলো মাথার ভিতর
                        জট পাকিয়ে গেছে,
        লিখতে গেলে দল পাকিয়ে
                        দূরে সরে থাকছে।


        উপলব্ধি আর শব্দরা যদি
                        না দেয় আমায় ধরা,
        কেমন করে লিখব আমি
                        কবিতা মন ভরা!


        তাইতো বিদায় চাইছি আমি
                        সকল কবির কাছে,
        মনের আধার পূর্ণ যদি হয়
                        ফিরব সবার মাঝে!!!