কবিতা মানে, কাব্যিক মনের,
                        ভাবুক দূরদৃষ্টি,
             কবিতা মানে, মনের ভিতর
                       টাপুর টুপুর বৃষ্টি!


            কবিতা মানে,মন যা বোঝে,
                   ভাষায় লেখো তারে;
       কবিতা মানে, তোমার মন কে সবাই;
                    বুঝতে যেন পারে!


             কবিতা মানে, আকাশ, বাতাস,
                      স্নিগ্ধ প্রকৃতির কথা,
‌               কবিতা মানে, সকল জনের
                    লুকানো মনের ব্যাথা।


             কবিতা মানে, হারিয়ে যাওয়া
                      অতীত ফিরে আসা,
         কবিতা মানে, দুঃখ সুখের, ছায়ায় ঘেরা
                       অপার ভালোবাসা।


              ‌  কবিতা আমার মনের ভিতর,
‌‌‌                    প্রাণের সাথে জোড়া;
                সব কবিকে ই জানাই আমার
                       শ্রদ্ধা হৃদয় ভরা!!!