কবি বন্ধুগন আপনারা সবাই জানেন, এখন প্রয়াত কবি সুকান্ত ভট্টাচার্যের জন্ম সপ্তাহ চলছে।
ছোটবেলায় , স্কুল ম্যাগাজিনে কবি সুকান্ত কে নিয়ে আমার একটি কবিতা প্রকাশিত হয়েছিল।
আজ পুনরায় সেটি কবিতার আসরে প্রকাশ করলাম।
সকল কবি বন্ধুদের কাছে অনুরোধ এই কবিতা টি
একটি কিশোরীর লেখা হিসাবে ই পড়বেন।


                সুকান্ত স্মরণে


    লেখার মাঝেই রেখে গেছ তুমি
                    তোমার অমর নাম,
    জান কি সুকান্ত তোমার প্রতিভা
                    কাঁদায়ে সবার প্রাণ।


    মরেও মরো নি,রয়েছো বাঁচিয়া
                    এই জগতের মাঝে,
    তব মসি ঘাতে মানুষেরা আজ
                    নিজ মর্ম বোঝে।


    বাঁচার তাগিদে ছুটে চলে তাঁরা
                    করে আজ সংগ্রাম,
    জীবনের অর্থ পেরেছে বুঝিতে
                    তাই তবে এত নাম।


    জাতির ললাটে দুঃখের টিকা
                    বিধাতা দিয়েছেন আঁকি,
    তাই তুমি আজ চলে গেলে কবি
                    মোদের আঁধারে রাখি।।।