কবি ও কবিতা
        
কবি ও কবিতা কখনো ই এক নয়
কবির স্ফুলিঙ্গ কবিতায় প্রকাশ পায়।


কবির বেদনা, আনন্দ, গভীর হতাশা
সব মিলে মিশে হয়, কবিতার ভাষা।


যার জীবনে, যত বেশি কাটা ছেড়া
অনায়াসে ছোয়ে সে, হিমালয় চূড়া।


কবি ও কবিতা, কখনো ই এক নয়
কবিতা হয়ে, কবি শুধু আকাশ ছুতে চায়।।


              শম্পা দত্ত