এত উপমা দিওনা !
কি বলবে?সোজাসোজি বল !
এত পেছিয়ে কথা কইওনা,
কি শোনাতে চাও? স্বাভাবিক ভাবে শোনাও !


না আমি পারবোনা,
তোমার ডাক শোনে লাগামহীন ঘোড়ার মত,
হাঁপাতে হাঁপাতে দৌড়ে আসতে।
একে প্রেম বলে?না এভাবে হয়না।
শোনলে সবাই ইহাকে,
একশতভাগ পাগলামি বলবে।


যাহাই বল না কেন,
হে আমি আবেগময় নয়।
তবে মোর মনে ভালোবাসা আছে।
হে আমি পাগল নয়,
তবে এ মনে প্রেম আছে।


হে আমি হলদে স্বভাবের নয়।
জেনে রাখ তবে,
প্রিয় রং মোর হলুদ।
হে আমি মরীচিকা নয়,
তবে চকচক করি।
শোন আমি তুমার মত কল্পনায় ভাবিনা ,
তবে বাস্তবে চাই।


হে আমি কি !
তা ভালো করে জানি।
প্রকৃত তুমি কি!
তা তুমি জানো না।
এভাবে হয় না বিচ্ছিরী হয়।


যাও নিজেকে শুধরিয়ে এসো,
ভুলগুলো মেনে নাও।
আমি তুমার কল্যাণ চাই,
এতটুকু এর বেশী কিছু নয়।


এখন তুমি কি বলবে,তবে কি
ইহা আমার ভালোবাসা  না।
ইহা আমার প্রেম না।
খানিক ভেবে দেখ তবে,
কি পেলে ভেবে পাগল? পাগলামি না।