নিজেকে নিয়ে
তেমন কোন ভাবনা নেই
অসম ভাবনা তোমাকে নিয়ে।
তোমার জন্যে অচেনা
সীমান্তে অতন্দ্র প্রহরী জেনেও
সীমানা পাড়ি দিতে যাই
এক অদৃশ্য আলোর খুঁজে
অজানা সীমান্তে ছুটে যাই।
তোমার জন্যে কখনো কখনো
মৃত্যুর ঝুঁকি নিতেও ইচ্ছে হয়
চলে যাই সমুদ্রের তলদেশে
অজানা মুক্তার খুঁজে
গভীর অন্ধকারে খুঁজে বেড়াই
অজানা অপার ঐশ্বর্য্যকে।