জানি মৃত্যুযম এসে দৈবাৎ ঝাপটে ধরবে একদিন
তারপরও অন্যদের মত চলছে মিছে সব আয়োজন নিত্যদিন
দিন যতই গড়াচ্ছে এই আয়োজনের ব্যাপ্তিতা ততই বাড়ছে
অজানা কত অনিশ্চয়তা এসেও আমার মস্তিস্কে দোল খাচ্ছেে
আমাকে যখন সব অজানা হতাশা এসে আঁকড়ে ধরে
তখন মৃত্যুযমটি অদৃশ্যে আড়াল থেকে ঈশারা করে
আমি যখন সদ্য ভূমিষ্ট নবজাত শিশু ধরায় পা রেখেছি
তখন থেকে আজ অব্দি তার তীক্ষ্ণ দৃষ্টিতে আছি
যদিও একবার সহসা মৃত্যু থেকে বেঁচে গেছি!
এই বেঁচে যাওয়াতে ভয় আর আনন্দ দুই-ই ছিলো
জীবনকে পরিপাটি করে সাজাবার প্রত্যয়ও ছিলো
মিছে মোহে এমনি চলছে নিত্য এক অজানা পথচলা
যেখানে মৃত্যুযমের তীক্ষ্ণ দৃষ্টিতে আছি সারাবেলা।