জ্যোৎস্না রাতের মৃদু বাতাসে উড়া
ঈর্ষানু কুন্তল পরশ
পলকহীন আঁখির অনিমেষ চাহনিতে
আমি হারিয়ে যেতে চাইনি
তবুও হারিয়ে গেছি কোন অজান্তে।
পাহাড়ি ঢালুতে হেলেদোলে পথচলা
সমীরণে মিশে থাকা প্রিয়ভাষী কথা
মিষ্ট হাসির সহসা কর্ণে আসা ধ্বনিতে
আমি হারিয়ে যেতে চাইনি
তবুও হারিয়ে গেছি কোন অজান্তে।
চুমুক না দেয়া কফির পেয়ালা সামনে রেখে
শেষ হয়ে যাওয়া কথার পরও
নির্বক বসে থেকে
আমি হারিয়ে যেতে চাইনি
তবুও হারিয়ে গেছি কোন অজান্তে।