আসছে কবি আগুন জ্বেলে
নয়ন ঘোলাট করে,
বুকের ভিতর জমাট ব্যথা
বুকের গহীন ধরে।


আসছে কবি মন্ত্র নিয়ে
ছন্দ লয়ে তালে,
বুকের ভিতর সাহস দিতে
কন্ঠ দিতে গালে।


আসছে কবি মশাল হাতে
আগুন মনের ভিতর,
কৃষক কুমার কামার জেলে
নরম তাদের অন্তর!


আসছে কবি তাদের মনে
দিতে স্বাধীন মন্ত্র,
মুক্ত হবার ক্ষুদ পিপাসা
নিয়ে অমর তন্ত্র।


আসছে কবি ক্ষুব্ধ মাঠে
দেখতে নতুন রবি,
আগুন ঝরা মার্চে এবার
ভাষণ দিবেন কবি।