আমারে মাইমেসিং নিয়া যাই বা মাঝি?
তোমার লগে ব্রহ্মপুত্রের কিনারায় বইসা এক প্রহর জ্যোৎস্না দে হুম!
এক ঠোঙা বাদাম কিইনা রঙ-বে রঙ্গের আলাপ করূম।


না কপিলা,
মাইমেনসিং মেলা দুর,
রাস্তাঘাট ভালো না, সেইদিনোও চক্ষের সামনে সাতজনরে মরতে দেখছি।


তেলের দাম জানছ কত, আন্তাজ আছে শইল‍্যে,
দুইশটেহা লিটার,
তেল আনলে আর ডাইল আনার টেহা থাহে না।
আর তোর শহর ঘুরার শখ!