মেয়েটা আমার কবিতা ভালোবাসতো, আমাকে না
কখনো চিবুকের কাছাকাছি  এসে চোখ মুখে বলেনি
    আপনার সুন্দর হৃদয়ে , আমাকে গ্রহণ করুন!


        আমার রাত্রি জাগরণী সব উপমাকে
             এতটাই বাহবা দিতো যেন;
আমার কবিতা তার প্রেমিক, আমি নির্বাক দর্শক!


     মেয়েটা আমার কবিতাকে ভালোবাসতো,
                   আমাকে না।


অথচ নিজ প্রয়োজনবোধেই আমি আজন্ম লিখেছি
                 বুঝলে শাহেদ!
শক্ত কথার দরুণ পাঠক আমাকে পড়তে পারে না।
    মেয়েটা পড়তে পারতো কিন্তু  আমাকে  না...


          তার প্রশংসার প্রতি ঘাতে কতবার
              আমি যে  তাকে চেয়েছি
    সে কথা কি একবারও বুঝেনি  সে শাহেদ?


এলিট এম্পির মিথ‍্যা আশ্বাসেই আমি বেঁচে আছি
  অদ্যাবধি, কবে আমার অভিলাষ  সংসদে উঠবে,
          বিল পাস হবে, হর্ষধ্বনি উঠবে,
   স্পিকার সুকণ্ঠে বলবে "কবি জয়যুক্ত হয়েছে"!
        কবির ভালোবাসা জয়যুক্ত হয়েছে।।
        
       মেয়েটা আমার কবিতাকে ভালোবাসতো,
               আমাকে না। আদৌও না!
    
          মেয়েরা কবিতা যতটা ভালোবাসে
           কবিকে ততটা বাসে না। সত‍‍্যিই!