তুমিও বাতাসের মতন আগুন বাড়িয়ে দিয়ো, জ্বালিয়ে
দিয়ো রাস্তার দুপাশের সব কয়টি গাছ, দাবানলে।
বৃষ্টির মতন ভিজিয়ে দিয়ো সব টুকুন শরীর, ভাসিয়ে নিয়ো
দৃষ্টির ভিতরে থাকা সব মানুস-ফুল-ফসল বন্যায় মহাসেনের মতন
ভেঙ্গে দাও বন-বনাঞ্চল কুড়ে ঘর সমেত সব টুকুন উঠোন, সাইক্লোনে।
তুমিও চাঁদের মতন যাওয়া আসা কোরো পুরবো থেকে পুরবে
চিরে চিরে দেখ আমার মন মগজ হৃদপিণ্ড আর না বলা ইতিহাস
কেউ বলবে না কিছুই কেউ দেখবে না, শুধু অন্ধকারে
গলা বাড়িয়ে দিয়ো চিৎকার ট্রয়-মিসর-মেসোপটেমিয়া-পুণ্ড্রর
হাজার বৎসরের বালক-বালিকারা চেটে দিবে তোমার বুক, কাম ও তুতে।
তুমি আমেরিকার মিসাইলের মতন দৃষ্টি দিয়ো ছুড়ে, আমার হাত-নখ,
চোখ-চুল, ঠোঁট-শরীর ভেঙ্গে ভেঙ্গে উড়ে যাবে আকাশে গাঙচিলের পাছে, আনন্দে।
তোমার হৃদপিণ্ডের ভিতরে ধারন কোরো আমার চুম্বন,
এক বিলের স্রোত তোমার চোখে,
জীবনের সব টুকুন রঙ দিয়ে সাজিও সন্ধ্যার আকাশ, দিব্যলোকে।
তুমিও বাতাসের মতন আগুন জ্বালিয়ে দিয়ো আমার গায়ে, জ্বলবো জ্বালাবো
পুড়িয়ে লাল করে দিবো [তোমার] সব দুঃখ । তারপর
অনন্তকাল জ্বলবো পৃথিবীর সব রোড লাইটে লাইটে। ।


৫ মে, ২০১৩
রাজশাহী। মোবাইল-01722 678714