তোর সাথে আমার তেলজলের সম্পর্ক,
যেমন গবেট ছেলে আর পাটিগণিতের অংক।


প্রতীতিতে আমি যখন ভালো ভাবি,
পুঁরজনে তোর তখন মন্দের দাবি।


চোখের জলে জীবনকে যখন ভালোবাসি,
কানের কাছে এসে করিস হাসাহাসি।


পরাণটাকে থিতু করি যখন আমি
তোর শুরু হয় আবোল তাবোল পাগলামী।


অধিযুগের নোংরা যখন ঝাড়তে বসি
খবিশ গুমর নিয়ে করিস ঘষাঘষি।


সুখস্বপ্ন দেখে আমি কাঁদি যখন
বিষাদ সুরের আলাপ প্রলাপ করিস তখন।


জীবনভরের কষ্ট দিলি যত্ন করে
সিন্দাবাদের ভূতের মতো পিঠে চড়ে।


কষ্ট দিবি, আর আমি ছেড়ে দিবো ?
দেহান্তরে তোকেই আমি সঙ্গে নিবো।