বৃষ্টির সাথে বাড়ি ফেরার পথে একা
আমার মনে মনেই ছবি আঁকা।
বৃষ্টির জলে ধুয়ে যাওয়া
কোনো নিঃসঙ্গ বিকেলে হয়েছিলো দেখা।


এখনও আমার স্মৃতিপটে
মিষ্টি সেই অনুভূতি
তুমি রেখেছো কি রাখোনি মনে
তাতে আমার কি ক্ষতি ?


রাতের তারা ঝিকঝিকমিক
জ্বলে নিভে যাবে ঘুমাতে
খোলা জানালায় ঠান্ডা হাওয়া
আসবে স্বপ্ন দেখাতে।
স্বপ্নকে দিয়েছি ছুটি, জেগে থাকবো অভিমানে,
তুমি অনুভব করছো কি না, কে জানে ?


এখনও সেই নির্ঘুম রাতে
স্নিগ্ধ সেই অনুভূতি
তুমি রেখেছো কি রাখোনি মনে
তাতে আমার কি ক্ষতি ?


ভোরের আলো নিভে গেলেও
ভাঙবে না আমার ঘোর
ঘোরের মাঝেই গড়েছি আমি
স্বপ্ন সাজানো শহর।
ব্যস্ততা নিয়েছে ছুটি, আমি সেখানেই দাঁড়িয়ে এখন
তুমি আসবে কি না জানি না, তবু রইলো নিমণ্ত্রণ।


এখনও সেই স্বপ্নশহরে
সুস্বর সেই অনুভূতি
তুমি রেখেছো কি রাখোনি মনে
তাতে আমার কি ক্ষতি ?


বলো, আমার কি ক্ষতি ?