তুমি সূচনা, আমি চিন্তা, সে ভাদ্র, প্রেম প্রগাঢ়,
তুমি অসীম, আমি অন্তরা, সে তর্ক, প্রেম কাশফুল,
তুমি হিম, আমি অমত্র্য, সে সন্চারী, প্রেম বিশ্বাস,
তুমি যুক্তি, আমি অনুষ্ণ, সে তত্ত্ব, প্রেম সঙ্গীত।


তুমি সূচনা, আমি অন্তরা, সে সন্চারী, প্রেম সঙ্গীত।
আমি চিন্তা, সে তর্ক, প্রেম বিশ্বাস, তুমি যুক্তি।
সে ভাদ্র, প্রেম কাশফুল, তুমি হিম, আমি অনুষ্ণ।
প্রেম প্রগাঢ়, তুমি অসীম, আমি অমত্র্য, সে তত্ত্ব।


তুমি পটভূমি, আমি ক্ষুধা, সে বসন্ত, প্রেম প্রমিতি,
তুমি দিব্য, আমি ঘটনা, সে যাতনা, প্রেম সুবাতাস,
তুমি বর্ষা, আমি বাস্তব, সে গল্প, প্রেম তাড়না,
তুমি কামনা, আমি আর্দ্র, সে বোধাতীত, প্রেম নায়িকা।


তুমি পটভূমি, আমি ঘটনা, সে গল্প, প্রেম নায়িকা।
আমি ক্ষুধা, সে যাতনা, প্রেম তাড়না, তুমি কামনা।
সে বসন্ত, প্রেম সুবাতাস, তুমি বর্ষা, আমি আর্দ্র।
প্রেম প্রমিতি, তুমি দিব্য, আমি বাস্তব, সে বোধাতীত।