জানা হয়নি,
এখনও আমায় ভেবে
জলে ভরা চোখ মোছো কি না।


বেদনার চাদরে তমসার আদরে
এখনও প্রণয়ী আছো কি না।


জলছবি আঁকা রাতে
বিলীন স্মৃতির সাথে
তুমি কোনো গান গাও কি না।


সাদা জোছনায় ডুবে
পিপাসিত অবয়বে
তুমি সুধাপান করো কি না।


বরষার চেনা সুরে
দূরে কিংবা বহুদূরে
তুমি তাকিয়ে থাকো কি না।


নিরবধি অভিমানে
উচাটন কোনো টানে
তুমি নীরবে কাঁদো কি না।


জানা হয়নি,
এখনও আমায় ভেবে
ভালোবাসা ভুল ভাবো কি না।