রাত, শোনো তুমি,
সে যেন না জানে এখনও
জেগে আছি আমি।


ঘুম, তুমি শোনো,
এই রাতে তার চোখে
দুঃস্বপ্ন দিওনা কোনো।


সুখ, তুমি যাও,
তার মায়াবী স্বপ্নগুলো
আরও মায়াবী করে দাও।


দুঃখ, তুমি থাকো,
তার হৃদয়ে আমায় তুমি
প্রিয়তম করে রাখো।


ভোর, তুমি এসো,
তার জানালায় সোনালী রোদে
মিষ্টি করে হেসো।


সকাল, তুমি ডেকো,
কূজন শেষে তার মনে
আমার নামটি রেখো।