দেখিস তুই ....


যতোবার কাঁদাবি, ততোবার হাসবো
যতোবার ডুবাবি, ততোবার ভাসবো
যতোবার হারাবি, ততোবার জিতবো
যতোবার মারবি, ততোবার বাঁচবো।


জানিস তুই ?


যতো তোর বারণ, ততো মোর সাধন
যতো তোর লুঠন, ততো মোর পূরণ
যতো তোর শোষণ, ততো মোর রসন
যতো তোর স্খলন, ততো মোর যাচন।


বুঝিস তুই ....


যদি তুই গোপন, তবে আমি আপন
যদি তুই দূষণ, তবে আমি শ্রমণ
যদি তুই দহন, তবে আমি শোভন
যদি তুই দমন, তবে আমি স্ফূরণ।


মানিস তুই ?


যদি দিস বৈরাগ, তবে দিবো অনুরাগ
যদি দিস পরিবাদ, তবে দিবো সাধুবাদ
যদি দিস অসন্তোষ, তবে দিবো পরিতোষ
যদি দিস ছলনা, তবে দিবো প্রেরণা।


শুধু মনে রাখিস তুই .....


যতোবার কাঁদবি, ততোবার মরবো
যতো তোর কষ্ট, ততো আমি নষ্ট
যদি তুই নিশ্চুপ, তবে আমি অনুরূপ
যদি দিস অবহেলা, ভেঙে দিবো এই খেলা।