তোমায় ছাড়াও বেশ কাটছে সময়, অভিমানে
ভুলে গেছে ভালোবাসা নিঠুর হৃদয়, অপমানে।


ভালোই আছি আমি এই ব্যস্ত জীবনে
অহংকার আমার, ভুলেছি তোমায়, মনেপ্রাণে।


এখনও চাঁদের আলো জোছনার নামে
আমার পুকুর ধারে কিছুক্ষণ থামে।
এখনও আকাশে বাজে বাতাসের গান
দখিনা হাওয়ায় আমি আজও করি স্নান।


ভুল ভাঙা গানে চলে আসি আজ পৃথিবীর কাছে
সবহারা সুখী, আজ আমি, সবার মাঝে।


আজ আর কোনোকিছু হারাবার নেই
করিনা ঘৃণা আমি কোনোকিছুকেই।
অভিমানী মনে নেই কোনো দ্বিধা সংশয়
তোমার মতো নেই কোনো অভিনয়।


স্বপ্ন হারিয়ে গেছে কোনো অনন্ত আবীরে
এইটুকু সুখ, শুধু তুমি, নিলে কেড়ে।