কিসের এতো চিন্তা করো
চিন্তা কোরো না
দুহাত তুলে জোরসে বলো
তাই রে নাই রে না।


গলায় যদি সুর না বসে
সা রে গা মা পা
তোমার সুরে তুমি বলো
তাই রে নাই রে না।


ছড়ায় যখন শব্দ আসে
ছন্দ আসে না
খাতা ভরে লিখতে থাকো
তাই রে নাই রে না।


পড়ায় যখন মন বসাতে
ইচ্ছেটা হয় না
মনে মনে বলো তিনবার
তাই রে নাই রে না।


মা যখন দিচ্ছে বকা
আদর দিচ্ছে না
মায়ের কোলে উঠে বলো
তাই রে নাই রে না।


বাবা যখন খুব ব্যস্ত
সময় দিচ্ছে না
সামনে গিয়ে নেচে বলো
তাই রে নাই রে না।


আর কিছুতেই যখন তোমার
মজা লাগছে না
নিজে নিজেই মজা করো
তাই রে নাই রে না।