চাঁদের কাছে জোছনা চাইলাম ...
দিলো না,
তোমাকে আঁধারের দাগ দিয়েছি বলে।


হাস্নাহেনার কাছে সৌরভ চাইলাম ...
দিলো না,
তোমাকে অহমিকার ঘ্রাণ দিয়েছি বলে।


তারাদের কাছে স্বপ্ন চাইলাম ...
দিলো না,
তোমাকে অমাবশ্যার দুঃস্বপ্ন দিয়েছি বলে।


রাতের কাছে সুপ্তি চাইলাম ...
দিলো না,
তোমাকে দৌর্মনস্যের রজনী দিয়েছি বলে।


তোমার কাছে কান্না চাইলাম ...
দিলে না,
তোমাকে অসমাপ্ত কষ্ট দিয়েছি বলে।