বলো কি! প্রেম হয়েছে !!
কখন ? কোথায় ?? কার হয়েছে ???


অংক ভুলের জীবনে কার
দুইয়ে দুইয়ে চার হয়েছে ?


জলশূন্য জীবন নদে
কার খেয়াটি পার হয়েছে ?


কার লাভ আর কার লোকসান
কার জিত কার হার হয়েছে ?


কার হৃদয়ে আনন্দ, আর
কার মনটা ভার হয়েছে ?


কার সাথে কার স্বপ্ন শুরু
কে ভেঙে চুরমার হয়েছে ?


কে দাতা আর কে গ্রহিতা
কে-ই বা পাওনাদার হয়েছে ?


কে নায়ক আর কে নায়িকা
কোন অভাগা ভাঁড় হয়েছে ?


কে প্রেমিকা কে কবি, আর
কার ঠিকানা ‘বার’ হয়েছে ?


ত্রিভুজ ? দ্বিভুজ ? বৃত্ত ? না
কিম্ভুত-কিমাকার হয়েছে ?


সত্যি বলছো! প্রেম হয়েছে !!
ওর সাথে তার হয়েছে !!!


ওদের তো সব কান্না হাসি ...
কিন্তু কেউ পুড়ে ছারখার হয়েছে।