সাদামাটা আবেগ আর সাদাকালো স্মৃতি,
এই নিয়ে আমাদের প্রিয় অনুরতি।
তুমি ছিলে শান্ত, আর আমি দ্বিধাহীন,
প্রণয়ের শুরু তাই ছিলো যে রঙীন।


পৃথিবীটা ছিলো শুধু দুজনাকে ঘিরে,
স্নেহ-মায়া ভরা ছিলো শান্তির নীড়ে।
পাওয়া না পাওয়ার মাঝে হলো পথচলা,
বহু অভিমান, কিছু রইলো না-বলা।


টানাটানি অনটন ভাগাভাগি করে,
দুর্গমে চললাম হাতে হাত ধরে।
রাগ জেদ অভিযোগ থাকলো রুটিনে,
তবু মিশে রইলাম সোহাগ বাঁধনে।


সংসার, সন্তান, পিছুটান নিয়ে,
পরিবার গড়লাম ঘৃণাকে এড়িয়ে।
বড় হলো সন্তান খুঁজে নিলো পথ,
আমাদের প্রেরণায় গড়লো সে রথ।


তুমি আমি দুজনায় আবারও দুজন,
কোনো এক অজানায় নতুন জীবন।
তুমি আর আমি, একই থাকলাম,
প্রেম হলো বুড়ো আর বদলালো নাম।


প্রেম হলো ভরসা, মমতার টান,
প্রাণহর জীবনীর শ্বাশত প্রাণ।
প্রেম হলো আস্হা, সাহচর্য্য,
আনন্দ-বেদনার প্রীতি অর্ঘ।


আজও হাসি কান্নায় তোমাকেই খুঁজি,
জীবন বলতে আমি তোমাকেই বুঝি।
পৃথিবী বাঁচিয়ে রাখে আরও যতোদিন,
আমাদের ভালোবাসা হোক সীমাহীন।