এমন কেন হয় ?
তোমার পাশে নিঃসংশয়
তুমি না থাকলে সব হারানোর ভয় ?


কেন এমন হলো ?
তোমার স্নেহ সীমাহীন
তবু হৃদয় সুখের সীমানাকে খুঁজলো ?


কি করে সম্ভব ?
তোমার ঋণ অপরিশোধ্য
তবু তোমার জন্য অপারগতার ক্ষোভ ?


কেন হলাম একা ?
প্লেসেন্টারের টান ভুলে
কোন বিলাসে বিচ্ছিন্নতায় থাকা ?


কোন বিচারে ঠিক ?
অবিনশ্বর শান্তি ফেলে
মর্তপীড়ায় নিজেকে দেই ধিক ?


কেন এতো ভালোবাসো ?
যোগ্য নই যে এতো প্রাপ্তির
তবুও কেন এই কথা শুনে হাসো ?