স্বাধীন আমি, স্বতন্ত্র আমি,
গণতন্ত্রের নায়ক আমি ।
আমার বিবেক জাগায় কে ?
ধুকছে রোগী পাশের ঘরে,
যমে-মানুষে লড়াই লড়ে,
ডক্তার ডাকার আমি কে ?
আমি মস্ত আছি টেপ চালিয়ে,
হুইসকীর রং-এ মন ভিজিয়ে,
নিজের ঘরে ড্যান্স করি, তুমি বলার কে ?
মন চাইলে ডি জে লাগাই,
গানে আকাশ বাতাস মাতাই,
কার ক্ষমতা আমায় টোকে ?
স্বাধীন আমি, স্বতন্ত্র আমি,
গণতন্ত্রের নায়ক আমি ।
আমায় বিবেকের জালে জড়ায় কে ?