এই সেই ক্যাম্পাস যেখানে আমি স্বপ্ন বুনে ছিলাম
একটু একটু করে পূর্নতা পেয়েছিল আমার পৃথিবী
আজ সেখানে আমি লাশ…..
ঘাতকের করাঘাতে নিস্তব্ধ  আমার দেহ
পৃথিবীর সব নির্মমতা হেরে গেছে তাদের কাছে
মৃত্যুর আগে খোলা আকাশের দিকে তাকালাম
বললাম ,হে খুদা কি অপরাধ ছিল আমার ?
কেনইবা আজ আমি বাবার কাঁধে লাশের বোঝা !
যে আমি মুক্ত বাতাসে হাঁটার কথা ছিল
সে আমি রক্তাক্ত চিহ্ন নিয়ে মৃত্যুলোকের অপেক্ষায় |