একটি কোবিতা লিখবো বোলে
নিজেকে ডুবিয়েছি ভাবনার জলে
গোভীর থেকে গোভীর তলে
হৃদয়ের সব গুলো দরজা খুলে।
একটি কোবিতা লিখবো বোলে
জীবনের সব মায়া ভুলে
মুয়রপঙ্খী নৌকায় দুলে
এসেছি আমি কবিতার কূলে।
একটি কোবিতা লিখবো বোলে
ঝাড়তে বসেছি ভাবনার থলে
আমাকে ভাসিয়েছি মেঘের কোলে
ভোরের শিশির দেখি দুচোখ খোলে।
একটি কোবিতা লিখবো বোলে
জড়িয়েছি আমি কোবিদের দলে
ছন্দ আর যাদুর ছলে
ডুবে আছি কোবিতার জলে।