রাতের পাখি ক্রমেই নিরব হয়ে আসে
              সারাদিনের স্বপ্ন চোখে ভাসে
               সবাই ক্লান্ত ঘুমের দুনিয়ায়
            রাজপথ ফাঁকা, অসীম  শূন্যতায়।


           ভালবাসি মধ্যরাত, রাতের নিরবতা
            বন্ধ হয়েছে কোলাহল ,যত কথা
           চাঁদের আলোয় ভরা  মায়াবী রাত
           রাত্রির যৌবন করল আমাকে মাত।