কারবালা প্রান্তরের নিষ্ঠুরতা
কি অপরূপ ভাবে এঁকেছেন মীর মশাররফ হোসেন
      এত গভীরতা, এত ব্যাকুলতা
আমিও বলি হায় হাসান!হায় হোসেন!


প্রচণ্ড নিষ্ঠুর এজিদ প্রেমে মত্ত জয়নবের
কদর্যতা ছিল জাএদার, নিষ্ঠুরতা ছিল সিমারের
বিষাদ- সিন্ধু পড়ে দু  চোখে আসে কান্না
কারবালার প্রান্তরে বয়েছিল রক্তের বন্যা।