গ্রামের সৌন্দর্য দেখে মন ভরে যায়,
অপরূপ তার চারিদিক মাঝি গান গায়।
বৃষ্টির মাঝে গ্রামের প্রকৃতি  করে খেলা,
উৎসবের দিনে বসে নানান রঙের মেলা।
ধানের খেত,পাখি আর ভালবাসা অফুরান,
সর্বত্র ছড়ান যেন মাতাল করা অপূর্ব ঘ্রান।
বাংলার গ্রামের  সবকিছুই অতি নয়নাভিরাম,
ফিরে যেতে চাই,নিয়ে আমার মন- প্রাণ ।