আমার প্রিয় মাতৃভাষা
এই নিয়ে মোর অনেক আশা
বাংলায় কথা বলব মোরা
এ ভাষায় লিখব কবিতা ছড়া ।


বলি একুশের অমর গান
ভাষার জন্য তাঁরা দিয়ে গেলেন প্রাণ
এ ভাষা আমার অহঙ্কার
এ ভাষা অনেক ভালবাসার।


বায়ান্নর ভাষা আন্দোলন
আমাদের করে মুক্তি সচেতন
এ জাগরণের হাত ধরে
স্বাধীনতা এসেছিল বাংলার ঘরে।