চোখ বুজলেই দেখতে পাই তোর মুখটা ।
ভীষণ সুখ হয় তখন।
হৃদয়ের ক্যানভাসে যে ছবি এঁকে দিয়েছিলি
তা এখনো জীবন্ত হয়ে আছে।  
কাঁচা রঙের এলোপাথাড়ি আঁচড় ।
এদিক সেদিক...সব দিক
কি ভালোটাই না তুই বাসতিস আমায় তখন ।
পাগলের মতো -
এখন তোর অপেক্ষায় কতো রাত ভোর হয়ে যায়
দিন শেষে আবার আসে রাত
শুধু তুই আর আসিস না আগের মতো।  
পূর্ণিমার চাঁদ ক্ষয়ে ক্ষয়ে শেষ হয়ে যায়
আসে নিকষ কালো অমাবস্যা  
তবুও তোর আর সময় হয় কই?


রাতের তাঁরারা এখন অট্টহাসিতে লুটিয়ে পরে,
ওদের সামনে আমায় অত অপমান না করলেও পারতিস ।
ওরা তো আর মিথ্যে কিছু দেখে নি -
ওরা তো প্রেম দেখেছিল সেদিন তোর চোখে ...প্রেম।


জানিস আজ সারাদিন অনেক বৃষ্টি হয়েছে
বুকের ভেতরটা থেকে থেকেই মোচড় দিয়ে উঠেছে
কেমন ভিজে কাদা হয়ে আছে।
সেই যে দু'জনে গাইতাম একসময়  
“ মন হারাবার আজি বেলা,  পথ ভুলিবার খেলা–”  
আজ সারাবেলা সেই কথাই ভেবেছি ।
তোকে কোথাও খুঁজে পাইনা জানিস !
কোথায় হারিয়ে গেলি বল তো?
সেই মেঠো পথ ধরে আর হাঁটা হবে না কোনদিন তোর হাত ধরে ।
চাঁদের আলোতে চুয়ে পরবে না তোর আদোর  মাখা গানের সুর আর।
বৃষ্টি দেখবো না দু'জনে কোনদিন জানালার ধারটায় বসে।  


এখন তুই শুধুই হৃদয়ের ক্যানভাসে আঁকা একটি ছবি।
রোজ ওটার দিকে তাকাই আর বলি
“ এই তুইহীন পৃথিবীতে কোন রঙ নেই রে -
সাদা কালো ছবিটাও কেমন ঝাপসা হয়ে গেছে ।
আমায় তোর ওই নীল আকাশটা দিবি?  
ওখানেই হারিয়ে যেতে চাই আমি- “