হঠাৎ করেই উঁকি দিল ভয়টা
না, তোমাকে হারাবার ভয় নয় ।  
তুমি আমার হবে না, এ আমি জানি
ওখানে আমার কোন অধিকারও নেই।
তাই তোমায় যেদিন হারাবো
তাজমহল গড়ে নেবো হৃদয়ের গভীরে,
এ আমি আগেই ভেবে রেখেছি ।
কিন্তু তোমায় ভালবাসবো না
এমন একটা মুহূর্ত ভাবা হয় নি কখনো ।  
তোমাকে ভালবাসার যে মিষ্টি ব্যাথা
তা একান্তই আমার ।
সেখানে আর কারো অধিকার নেই,
তোমারও না।
তাহলে আজ তোমার কথা ভাবছি না কেন ?
ভালোবাসার অনুভূতিগুলো কি হারিয়ে যাচ্ছে ?  
হঠাৎ বিশাল এক শুন্যতা গ্রাস করলো আমায়...
তোমাকে ভালোবাসবো না?
তোমার জন্যে অপেক্ষা করে কষ্ট পাবো না ?
তোমার অবহেলায় আমার বুকের ভেতরটা  
দুমড়ে মুচড়ে কুঁকড়ে উঠবে না ?
তোমার সামান্য প্রশ্রয়ে সুখের বন্যায় ভেসে যেতে ইচ্ছে হবে না,
এমন একটা জীবন আমি কখনো ভাবি নি।
কক্ষনো না।