বেশ তো
যাবো না আর গভীরে।
যে গভীরে তুমিই আমায় নিয়েছিলে টেনে
সেখানে এখন শ্বাস আঁটকে আসে তোমার।  
ঠিক আছে
দম বন্ধ করে দেবোনা আর তোমার।

একই জায়গায় দাঁড়াতে হবেতো আমাদের ?
তাই না হয় হলাম ।
দুজনের অনুভুতি হতে হবে এক, এই তো ?
বেশ তাই হবে ।
তোমার অনুভুতি যেখানে অগভীর,
আমার গভীরতা থাকবে সেখানে অপ্রকাশিত।  
হোক তা সে মিথ্যে,  
ভান করবো।
করলামই নাহয়
বিরত থাকলাম গভীরে যাওয়া থেকে।
এখন খুশি?
এই তো চেয়েছিলে, তাই না?
দিলাম।
নাও
শ্বাস নাও এবার বুক টান টান করে-
বন্ধনহীন জীবনের সুবাস এনে দিক
তোমার  দ্বিধা চঞ্চল হৃদয়ে নিগুঢ় স্বস্তি ।